॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

সরকারি জমিজমা দখল ও খাগড়াছড়ি কারাগারের জেলারকে মারধরের অভিযোগে পৌরসভার কাউন্সিলর ও বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি আব্দুল মজিদকে গ্রেফতার করেছে পুলিশ।  মঙ্গলবার বেলা ১১টার দিকে পুলিশ তাকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

জানা গেছে, খাগড়াছড়ি কারাগারের জমি দখলকে কেন্দ্র করে পৌরসভার কাউন্সিলর আব্দুল মজিদের সাথে জেলার আবু ফাতাহ এর সাথে ধস্তাধস্তি হয়। এতে জেলার আবু ফাতাহ ও কাউন্সিলর আব্দুল মজিদ আহত হন। খবর পেয়ে পুলিশ গিয়ে কাউন্সিলর আব্দুল মজিদকে আটক করে নিয়ে যায়।

জেলার আবু ফাতাহ জানান, গতরাতে স্থানীয় কাউন্সিলর আব্দুল মজিদের ইন্দনে কারা সীমানার জায়গা বেদখল করে বাড়ি নির্মাণ করা হয়। সকালে কারা পুলিশ নিয়ে আমি তাদের সাথে কথা বলতে গেলে মজিদ ও তার লোকজন আমার ওপর হামলা চালায়।
খাগড়াছড়ি সদর থানার ওসি শাহাদাত হোসেন টিটু জানান, এই ঘটনায় জেলার আবু ফাতাহ নিজেই বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

কারাগারের সরকারি জমিতে অবৈধ অনুপ্রবেশ, কর্তৃব্য কাজে বাঁধা এবং মারধরের অভিযোগ আনা তার বিরুদ্ধে। সর্বশেষ প্রাপ্ত খবরে জানাগেছে, বিকেলে চীফ জ্যুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালতে তোলা হলে সিনিয়র জ্যুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোরশেদুল আলম জামিনের আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

এদিকে কাউন্সিলর ও বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি আব্দুল মজিদকে গ্রেফতারের প্রতিবাদে শহরে বিক্ষোভ বের করে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ। তারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করে আজকের মধ্যে মুক্তি দেয়া না হলে আগামীকাল হরতাল পালনের হুমকী দেয়।