স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেছেন, সাংবাদিকরা আলোক বর্তিকা, দেশের-জনপদের উন্নয়নে তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। শুক্রবার (০৪ ফেব্রুয়ারী) বিকেলে রাঙামাটি চেম্বার অব কমার্স ভবন মিলনায়তনে অনুষ্ঠিত পাহাড়ে সাংবাদিকতার পথিকৃৎ চারণ সাংবাদিক আলহাজ্ব একে এম মকছুদ আহমেদের ৫০বছর পূর্তি ঘিরে গুণীজন সন্মাননা ২০২১ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি দীপংকর আরও বলেন, সাংবাদিকরা কারো বন্ধু না আবার কারো শত্রু না। তারা যেটা সঠিক তা প্রকাশ করে। সরকারের উন্নয়নগুলো প্রকাশ করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি।

এমপি জানান, চট্টগ্রাম থেকে রাউজানের ঢালাইমুখ পর্যন্ত চারলেনের সড়ক নির্মিত হচ্ছে। রাউজান থেকে রাঙামাটির দূরত্ব তেমন না। তাই সংসদে বলেছি রাঙামাটি পর্যন্ত চারলেনের সড়ক নির্মিত করা হোক। আমার এ বক্তব্য নিয়ে অনেকে নানারকম কথা বলেছেন। আমি তাদের উদ্দেশ্যে বলতে চাই- আপনাদের সম্পদের কোন ক্ষতি হবে না। চারলেনের সড়ক হবে রাঙামাটির শহরের প্রবেশ মুখ পর্যন্ত। এইজন্য তিনি জনগণকে সচেতন করতে লেখালেখির মাধ্যমে সাংবাদিকদের ভূমিকা রাখতে অনুরোধ জানান।

রাঙামাটি প্রেস কøাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন, মহিলা সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান নুরুল আলম নেজামী, জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ, পুলিশ সুপার মীর মোদ্দাছ্ছের হোসেন, জেলা আ’লীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান, খাগড়াছড়ি প্রেস কøাবের সভাপতি জীতেন বড়ুয়া, সাধারণ সম্পাদক আবু তাহের, খাগড়াছড়ির সিনিয়র সাংবাদিক চৌধুরী আতাউর রহমান (রানা)।

আলোচনা শুরুর প্রাক্কালে জাতীয় সংঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। এরপর আগত অতিথিদের ফুল দিয়ে বরণ এবং উত্তরীয় পড়ানো হয়।

আলোচনা সভা শেষে সিনিয়র সাংবাদিক আলহাজ্ব একেএম মকসুদ আহম্মেদ, রাঙামাটি প্রেস ক্লাবের আজীবন সদস্য ও কেডিএস গার্মেন্টস লি: চেয়ারম্যান আলহাজ্ব খলিলুর রহমান, প্রেস ক্লাবের আজীবন সদস্য ও সাবেক জেলা পরিষদের সদস্য পরিজাত কুসুম চাকমা (মরণোত্তর), প্রেস ক্লাবের আজীবন সদস্য ও দৈনিক আজাদীর চীফ রিপোর্টার সাংবাদিক ওবায়দুল হক (মরণোত্তর) এবং প্রেস ক্লাবের শুভাকাঙ্খি সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান চিংকিউ রোয়াজকে বিশেষ সন্মাননা প্রদান করা হয়।