॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়ন থেকে একদল দুর্বৃত্ত কর্তৃক অস্ত্রের মুখে অপহৃত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রী রিমি চাকমা (২৩) কে উদ্ধার করেছে নিরাপত্তা বাহিনী। বৃহস্পতিবার (১নভেম্বর) রাত ১১টার দিকে সাজেক ইউনিয়নের শুকনাছড়ি এলাকায় রিমিকে ছেড়ে দেওয়া হয় বলে এমন তথ্য বাংলানিউজের কাছে নিশ্চিত করেছে সাজেক ইউনিয়নের চেয়ারম্যান নেলসন চাকমা।

চেয়ারম্যান জানান- নিরাপত্তা বাহিনী ৭ঘন্টা অভিযান চালিয়ে রিমিকে উদ্ধার করেছে। বর্তমানে রিমিকে তার কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান চেয়ারম্যান।

এদিকে বৃহস্পতিবার বিকেলে খাগাছড়িস্থ দীঘিনালা-সাজেক ইউনিয়নের সড়কের শুকনাছড়ি এলাকায় একদল দুর্বৃত্ত কর্তৃক অস্ত্রের মুখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রী রিমি চাকমা (২৩) কে অপহরণ করে।

অপহৃত রিমি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ৪র্থ বর্ষের ছাত্রী। তিনি খাগড়াছড়িস্থ দীঘিনালা উপজেলার উদাল বাগান গ্রামের প্রদীপ চাকমার মেয়ে।

নিরাপত্তা বাহিনী ও স্থানীয় সূত্রে জানানো হয়- বৃহস্পতিবার দুপুরে রিমি ও তার সহপাঠিরা মিলে সাজেকে দু’দিনের ছুটি কাটানোর উদ্দেশ্য খাগড়াছড়ি থেকে একটি চান্দের গাড়ি (জীপ গাড়ি) ভাড়া করে সাজেকেরে উদ্দেশ্য যাত্রা করে। পথিমধ্যে তাদের বহনকারী চান্দের গাড়ি ওইদিন বিকেলে খাগড়াছড়িস্থ দীঘিনালা-সাজেক ইউনিয়ন সড়কের (খাগড়াছড়ি-রাঙামাটি সীমান্তবর্তী মাঝামাঝি এলাকা) শুকনাছড়ি এলাকায় পৌছলে একদল অস্ত্রধারী দুর্বৃত্ত তাদের গাড়ি গতিরোধ করে রিমিকে উঠিয়ে নিয়ে যায়।

ঘটনার পর থেকে বাঘাইহাট জোনের নিরাপত্তা বাহিনী রিমিকে উদ্ধার করার জন্য অভিযান পরিচালনা করে।