সালাউদ্দিন শাহীন, স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার দুর্গম সাজেক ইউনিয়নে হামের নিয়ন্ত্রণ নিতে মঙ্গলবার (০৭এপ্রিল) থেকে ‌হাম-রুবেলা’ টিকা ক্যাম্পেইন শুরু করতে যাচ্ছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। সোমবার (০৬এপ্রিল) সন্ধ্যায় এমন তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ডা: ইফতেখার আহম্মেদ।

ডা: ইফতেখার বলেন- তিনটি ক্যাম্পেইনের আওতায় সাজেকের সবকটি গ্রামের ছয়মাস থেকে পনেরো বছর নিচ পর্যন্ত প্রায় ১১-১২ হাজার শিশুকে এই টিকা প্রদান করা হবে। আর এলাকাগুলােতে ক্যাম্পেইন চলাকালীন সময়ে দ্রুত ভ্যাকসিন পৌঁছাতে হেলিক্যাপ্টারসহ সার্বিক সহযোগিতায় কাজ করবে সেনাবাহিনী, বিজিবি ও উপজেলা প্রশাসন।

তিনি জানান, কোনো শিশু টিকাগ্রহণ থেকে বাদ না পড়ে সে ব্যাপারে আমরা সর্বোচ্চ নজরদারির রাখেবা।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আহসান হাবিব জিতু জানান, স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ও বিভিন্ন এনজিও এবং ইউনিয়ন পরিষদের সহায়তায় জরুরি হাম পরিস্থিতি মোকাবিলায় ৭ এপ্রিল থেকে ২৪ এপ্রিল তিনটি হাম-রুবেলা ক্যাম্পেইন করা হবে।

এ ক্যাম্পেইনের আওতায় সাজেকের ছয় মাস থেকে পনের বছরের নিচে প্রায় ১১-১২ হাজার শিশুকে টিকাপ্রদান করা হবে। এই লক্ষে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে স্বেচ্ছাসেবকটিম তৈরি করা হচ্ছে। এ টিকা থেকে কোন শিশু যেন বাদ না পড়ে সে ব্যাপারে নজরধারী রাখা হবে।