॥ আবু নাছের, বিশেষ প্রতিনিধি , বাঘাইছড়ি ॥

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে হামে আক্রান্ত হয়ে প্রাণ হারাল নিকেতন চাকমা (১৫) নামের এক কিশোর। সোমবার (৩০মার্চ) দিনগত গভীর রাতে ওই ইউনিয়নের বেতলিং মৌজার উদলছড়ি গ্রামে কিশারটি মারা যায়। মারা যাওয়া কিশোর ওই এলাকার সুরেশ কুমার চাকমার ছেলে।

এদিকে গত কয়েকমাসে সাজেকের কয়েকটি গ্রাম হামে আক্রান্ত হলে ৮শিশু মারা যায় এবং প্রায় শতাধিকের উপর শিশু আক্রান্ত হয়েছিলো। এরপর পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ার লক্ষণ দেখা দিলেও আবারো হাম রোগ নতুন করে ওই ইউনিয়নের ১১টি গ্রামে হানা দিলে আক্রান্ত হয় ১৫৫জন শিশু এবং নিকেতন চাকমা নামের এক কিশোর মারাও যায়।

আক্রান্ত এলাকার ৭নং পাড়ার কার্বারী (গ্রাম প্রধান) দয়াল ত্রিপুরা  বলেন, গত ২দিন থেকে আমার এলাকায় মোট ১৬জন হাম রোগে আক্রান্ত হয় এবং তারা সকলই এক থেকে আট বছরের শিশু।

বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: ইফতেখার আহম্মেদ বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, সাজেকের এমন ভয়াবহ পরিস্থিতি থেকে বের হতে আগে থেকেই আমাদের দুইটি টিম কাজ করছিলো।

প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা অব্যাহত রয়েছে। পাশাপাশি সেনাবাহিনী-বিজিবির সদস্যরা দিন-রাত কাজ করে যাচ্ছে। আমরা চেষ্টা চালাচ্ছি সাজেক থেকে এমন ভয়াবহ পরিস্থিতি দূর করতে এবং শিশুদের মুখে হাসি ফোটাতে।