স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার দেশের অন্যতম পর্যটন নগরী প্রাকৃতিক সৌন্দর্যের লীলা ভূমি সাজেকে তিনদিন অবকাশ যাপন করবেন দেশের মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়- চলতি বছরের আগামী ১২ মে থেকে ১৪ মে পর্যন্ত অর্থাৎ তিনদিন রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে অবকাশ যাপন করবেন রাষ্ট্রপতি। রাষ্ট্রপতির সফরে নিরাপত্তা জোরদার করার ব্যাপারে সাজেকে বৃহস্পতিবার দুপুরে সেনাবাহিনী এবং জেলা প্রশাসনের সাথে জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে কটেজ মালিক পক্ষের নেতারা বৈঠকে অংশ নিয়েছেন। রাষ্ট্রপতি অবস্থানকালে সকল প্রকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিশ্চিত করা হয়।

এদিকে বৈঠকের পর সাজেক রিসোর্ট মালিক সমিতির ফেসবুক পেজে জানানো হয়- মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ সফরকালে সাজেকের সকল রিসোর্ট বন্ধ রাখা হবে। এব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন সংগঠনটি।

সংগঠনটির ফেইজবুক পেজে দেয়া মালিক পক্ষের বক্তব্যটি হুবহু তুলে ধরা হলো-‘এতদ্বারা সকল রিসোর্ট মালিক ও সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গের অবগতির জন্য জানানো যাচ্ছে যে মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ মহোদয়ের সাজেক সফর উপলক্ষে আগামি ০৯-০৫-২০২২ হইতে ১৪-০৫-২০২২ ইং তারিখ পর্যন্ত সাজেকের সকল রিসোর্ট বন্ধ থাকিবে। সফরের গুরুত্ব এবং ভাবগাম্ভীর্য বজায় রাখতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রদানে নির্দেশক্রমে অনুরোধ করা হল।’

সাজেক রিসোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক জেরি লুসাই বলেন- রাষ্ট্রপতির ভ্রমণে নিরাপত্তা নিয়ে যাতে কোন সমস্যা সৃষ্টি না হয় সেই কারনে জেলা প্রশাসনের অনুরোধে আগামী ০৯মে থেকে ১৪মে পর্যন্ত সকল কটেজ ছয়দিন বন্ধ রাখা হবে।

রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মিজানুর রহমান বলেন- মহামান্য রাষ্ট্রপতির সফরকালে সাজেকের কোন রিসোর্ট বন্ধ থাকবে না। তাঁর সফর সঙ্গীর জন্য কিছু রিসোর্ট বুকিং রাখতে সাজেক কটেজ মালিক সমিতিকে বলা হয়েছে। তিনি আক্ষেপের সাথে বলেন- অনেকে না বুঝে বিষয়টি নিয়ে ভুল তথ্য ছড়াচ্ছেন। তবে রাষ্ট্রপতির সফরকালে নিরাপত্তা ব্যবস্থা অত্যন্ত জোরদার থাকবে।