॥ কাপ্তাই প্রতিনিধি ॥

 রাঙামাটির কাপ্তাই উপজেলার বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইন্সটিটিউট-এ ২য় শিফটের শিক্ষার্থীরা শ্রেণী কার্যক্রম চালুর দাবিতে এইবার রাস্তায় নেমেছে। রোববার (২৩ফেব্রুয়ারী) দুপুরে শিক্ষার্থীরা শিফট চালুর দাবিতে আন্দোলনে নামে।

বিক্ষোভ সমাবেশ থেকে তাদের দাবি- ‘আমরা ক্লাস করতে চাই এবং আমরা সকলে ক্লাসে ফিরতে চাই। কিন্তু আমাদের কষ্ট কোন পক্ষ বুঝার চেষ্টা করছে না। আমাদের দাবি না মানলে আমরা আরও তুখোড় আন্দোলন করে তুলবো। ’

এসময় প্রতিষ্ঠানটির শিক্ষার্থী শাফিন সরকার, সাদমান হোসেন, সাগর হাসান, আমিনুর ইসলাম, সুকন্যা বড়ুয়া ও সফিকুর রহমানসহ ২য় শিফটের অনেক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এদিকে আন্দোলন শেষে একইদিন বিকেলে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা কাপ্তাই উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তার কাছে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করে।

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার শিক্ষার্থীদের আন্দোলনের ব্যাপারে গণমাধ্যম কর্মীদের জানান, আমি নিজে শিক্ষার্থীদের শান্তনা এবং ধৈয্য ধারণ করার করার পরামর্শ দিচ্ছি। কিন্তু শিক্ষার্থীরা তাদের আন্দোলন থেকে পিছপা হচ্ছে না। তাদের ২য় শিফটের শ্রেণী কার্যক্রম চালু না হওয়া পর্যন্ত তারা তাদের আন্দোলন চালিয়ে যাবে।

প্রসঙ্গত: চলতি বছরের ১৬ ফেব্রƒয়ারী প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা ২য় শিফটের শ্রেণী কার্যক্রমসহ ৭টি দাবি আদায়ে ইন্সটিটিউট প্রাঙ্গনে আন্দোলনে নামে।