স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা বলেছেন, সুস্থ্য ভাবে বাঁচতে হলে শরীর চর্চার প্রয়োজন। এইজন্য যুব সমাজকে দৈহিক পরিশ্রম বাড়াতে হবে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারী) বিকেলে রাঙামাটি সেনা জোনের মাঠে অনুষ্ঠিত বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী এবং স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন প্রতিযোগিতা ২০২১ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সন্তু লারমা আরও বলেন, যারা এ প্রতিযোগিতায় অংশ নিবেন তারা সময় হাতে রেখে অংশ নিবেন। কারণ যুব সমাজের জন্য সুস্থ্য শরীরের জীবন প্রয়োজন আছে। তিনি রিজিয়ন কমান্ডার এর বক্তৃতার উদ্ধৃতি টেনে বলেন, এখানে সম্প্রতির দরকার আছে। এজন্য তিনি রিজিয়ন কমান্ডার প্রশংসা করেন। এছাড়াও ম্যারাথন প্রতিযোগিতায় অংশ নেওয়া সকল প্রতিযোগী, আয়োজনকারী এবং রিজিয়ন কমান্ডার এর প্রতি বিশেষ শুভেচ্ছা ও অভিন্দন জানান।

রাঙামাটি ৩০৫পদাধিক ডিভিশনের রিজিয়ন কমান্ডার মো. ইফতেকুর রহমান (পিএসসি) বলেন, পাহাড়ে সেনাবাহিনী শান্তি মিশনের জন্য কাজ করছে। জাতি- ধর্ম-বর্ণ নির্বিশেষে সম্প্রতির বন্ধনে আবদ্ধ হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে সকলে দেশের জন্য কাজ করবেন।

কমান্ডার আরও বলেন, এ প্রতিযোগিতায় দৌড়াটা কিছু না। যেভাবে ১৯৭১সালে বঙ্গবন্ধুর ডাকে পুরো জাতি সারা দিয়ে দেশের জন্য যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন ঠিক তেমনি আমরাও এ প্রতিযোগিতায় অংশ নিয়েছি।

এসময় ডিজিএফআই রাঙামাটি অঞ্চলের অধিনায়ন কর্ণেল ইমরান ইবনে -এ রউফ, লে.কর্ণেল আ ন ম ফসাল, এনএসআই রাঙামাটি অঞ্চললের উপ-পরিচালক আলামিন মিয়া, রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে প্রতিযোগিতায় অংশ্রহণকারীদের মাঝে আগত অতিথিরা সনদপত্র বিতরণ করেন।

সেনা সূত্রে জানানো হয়- বৃহস্পতিবার অনুষ্ঠিত ম্যারাথন দৌড়ে জেলার ছাত্র-ছাত্রী এবং যুব সমাজ মিলে ১৫৩০জন অংশ নিয়েছেন। আগামী আরও দু’দিন এ প্রতিযোগিতা অব্যাহত রাখা হবে বলে সূত্রটি জানায়।