॥ জুরাছড়ি প্রতিনিধি ॥

জুরাছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর ইয়াসির পিএসসি বলেছেন- বাংলাদেশের গর্বিত সেনবাহিনীর বিরুদ্ধে পাহাড়ের একটি বিশেষ গোষ্ঠি গভীর ষড়যন্ত্রে লিপ্ত। শুক্রবার (২নভেম্বর) বিকেলে উপজেলার বনযোগীছড়া জ্ঞানোদ্বয় বৌদ্ধ বিহারে কঠিন চিবর দানানুষ্ঠানে অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেজর ইয়াসির আরও বলেন- পাহাড়ের মানুষের শান্তি বিনষ্টকারী মহলটি চাঁদাবাজি, খুন,গুম কওে এ অঞ্চলের শান্তি নষ্ট করেছে। আর সেনাবাহিনী যখন এ অঞ্চলের মানুষের শান্তি এবং উন্নয়নের জন্য কাজ করছে তখনি এ মহলটি নিজেদেও স্বার্থ হাসিল করতে না পারায় অবশেষে সেনাবাহিনীর বিরুদ্ধে মিথ্যা গুজব ছড়াচ্ছে।

মেজর জানান- সেনাবাহিনী দেশ প্রেমে উদ্ধুদ্ধ হয়ে দেশের জন্য প্রতিনিয়ত জীবন দিচ্ছে। শান্তি, উন্নয়ন এবং সম্প্রতি রক্ষায় দীর্ঘ বছর ধরে সেনাবাহিনী কাজ করে যাচ্ছে।

মেজর আরও জানান- বৌদ্ধ ধর্ম হলো অহিংসার ধর্ম। এ ধর্ম মানুষকে হিংসা থেকে মুক্তি দান করে। তাই সকলের উচিত স্ব-স্ব ধর্ম পালনের মধ্যে দিয়ে সন্ত্রাস, চাঁদাবাজ, খুনিদের বিতাড়িত করে শান্তির পার্বত্যঞ্চল গড়ে তুলতে সকল সম্প্রদায় মিলে-মিশে এক সাথে কাজ করি।

বিশেষ অতিথির বক্তব্য দেন-২নং বনযোগীছাড়া ইউপি চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমা। বিশেষ প্রার্থনা পাঠ করেন সাবেক ইউপি চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা।

অনুষ্ঠানের ধর্মীয় আনুষ্ঠানিকতা শেষে মেজর ইয়াসির বিহার পরিচালনা কমিটির হাতে আর্থিক সহায়তা প্রদান এবং শুভেচ্ছা উপহার প্রদান করেন।