উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

রাজস্থলী: সাড়া বিশ্বে মহামারি কভিট ১৯ করোনা ভাইরাসের কারনে প্রায় ২ মাসের বেশি সময় বন্ধ থাকার পর করোনা ঝুকি নিয়ে সীমিত আকারে শুরু হয়েছে ব্যাবসা প্রতিষ্টান,অফিস, গণপরিবহন। রাঙামাটির রাজস্থলী উপজেলার, রাজস্থলী ঐতিহ্যবাহী বাজার ফিরে পেয়েছে পূরনো চেহেরা।

সামাজিক দুরত্ব বজায় না মেনে চলাচল করছে বাজারে আসা অগনীত লোকজন। রাজস্থলী বাজার এলাকা টি একটি পাহাড়ী অধ্যুষিত এলাকা, বুঝার মত কোন অবকাশ নেই। এই অবস্থ্যায় স্বাস্থ্য বিধি মেনে ফাঁকে ফাঁকে চলা করা যাচ্ছে না। স্বাস্থ্য বিধি না মানায় রাজস্থলী বাজারের হাটের দিনের ব্যবসা বাণিজ্য শুরু হওয়ার পাশা পাশি করোনা ভাইরাসের সংক্রমনের ঝুকিও বাড়ছে ।

বুধবার (৩ জুন বুধবার) সরেজিমনে বাজার এলাকা ঘুরে দেখা গেল দৃশ্যটাই আবার তার স্বাভাবিক রুপ ফিরে অাসছে। বাজারের পূর্ব পশ্চিম গলিগুলো মালামাল টানার ভেনগাড়ী আর মানুষে মানুষে গায়ে গা লাগনো ভিড়, স্বাস্থ্য বিধি রক্ষা হচ্ছে না মোটেই। তাই বাজারের এ দৃশ্যের কারনে করোনা ভাইরাস সংক্রমন বৃদ্ধি হবে এতে কোন সন্দেহ নেই।

এ বিষয়ে আলাপকালে উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক জানান, আমি প্রতিনিয়ত বাজার মনিটরিং করি,মোবাইল কোর্ট বসায়। যারা সামাজিক দুরত্ব বজায় না রেখে ব্যবসা করে আসছে তাদের প্রথমে সর্তক করে দেই। না হয় অন্যতায় তাদের মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা আদায় করি।

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে নির্বাহী অফিসার বলেন,সরকারের নির্দেশনা অনুযায়ী কাজ পরিচালনা করা যাবে। যানবাহনে অতিরিক্ত যাত্রীবহন করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ফলে জনসচেতনতা বৃদ্ধির সামাজিক দুরত্ব বজায় রাখা সহ সকল প্রচারনা অব্যাহত থাকবে বলে নির্বাহী অফিসার শেখ ছাদেক বলেন।