॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ বলেছেন, সড়ক দুর্ঘটনা রোধে প্রশিক্ষণের কোন বিকল্প নেই। শনিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে রাঙামাটি অটোরিকসা কার্যালয়ে নিরাপদ সড়ক নিশ্চিতকরণ প্রশিক্ষণ কর্মসূচি উদ্ধোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন।

ডিসি মামুন আরও বলেন, বাংলাদেশে দিন দিন সড়ক দূর্ঘটনা বাড়ছে। এসব দূর্ঘটনার লাগাম টেনে ধরতে না পারলে দূর্ঘনা আরও বেড়ে যাবে। প্রতিদিন অসংখ্য মানুষ সড়কে প্রাণ হারাচ্ছে চালকদের অসচেতনার কারণে।

ডিসি জানান, সড়ক দূর্ঘটনা রোধ করতে হলে চালকদের জন্য প্রশিক্ষণের কোন বিকল্প নেই। প্রশিক্ষণের মাধ্যমে তাদেরকে ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করে তোলতে হবে। বিআরটিকে গাড়ির ফিটনেস পরিক্ষা করে ছাড়পত্র দেওয়ার সময় কোন অসাধুপায় গ্রহণ না করার জন্য অনুরোধ করেন।

মামুন আরও জানান, রাঙামাটি একটি পর্যটন শহর। শহরে যাতায়াতের জন্য অটোরিকসা একমাত্র বাহন। তাই পর্যটকদের সাথে চালকদের কোনরূপ খারাপ আচরণ ফুটে না উঠে সে লক্ষ্যেই প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করার জন্য চালক সমিতিকে বলা হয়েছে সম্প্রতি। আর চালক সমিতি সে ডাকে সাড়া দিয়ে প্রশিক্ষণের আয়োজন করায় তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন ডিসি।

সংগঠনটির সভাপতি পরেশ মজুমদারের সভাপতিত্বে এসময় অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিরাজুল ইসলাম, ট্রাফিক ইন্সপেক্টর মো. ইসমাইল হোসেন, বিআরটিএ রাঙামাটির মোটরযান পরিদর্শক মোঃ শফিকুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন, সংগঠনটির সাধারণ সম্পাদক শহীদুজ্জামান মহসিন রোমান।