স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: গত ২৩ সেপ্টেম্বর রাঙামাটি সদর উপজেলার মগবান ইউনিয়নের চেয়ারম্যান বিশ্বজিৎ চাকমা শ্বাসকষ্টজনিত রোগে মারা যাওয়ার পর চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে ১০ডিসেম্বর উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। বুধবার (০৯ডিসেম্বর) বিকেলে এমন তথ্য জানা গেছে, রাঙামাটি সদর উপজেলা নির্বাচন অফিস থেকে।

সূত্রটি জানায় ১০ডিসেম্বর উপ- নির্বাচনে চেয়ারম্যানে পদে আওয়ামীলীগের সমর্থিত প্রার্থী বিনিময় চাকমা নৌকা প্রতীক নিয়ে এবং বর্তমান প্যানেল চেয়ারম্যান পুষ্প রঞ্জন চাকমা স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে নির্বাচন করছেন। নির্বাচনে রিটানিং অফিসারের দায়িত্ব পালন করবেন, রাঙামাটি সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার জাহিদুল ইসলাম।

রাঙামাটি সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার জাহিদুল ইসলাম বলেন, ১০ ডিসেম্বর রাঙামাটি সদর উপজেলার মগবান ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন ব্যালেট পেপারের মাধ্যমে শুধু চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

রিটানিং অফিসার আরও বলেন, নির্বাচন পরিচালনার জন্য সকল প্রস্তুতি শেষ হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে কোন ঝুঁকিপূর্ণ কেন্দ্র নেই। যেকোন পরিস্থিতি মোকাবিলায় আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

মগবান ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৫২২৬জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৬৭৪ জন ও নারী ভোটার ২৫৫২ জন বলে জানান এ রিটানিং অফিসার।