॥ স্টাফ রিপোর্টার ॥

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে রাঙামাটিতে নৌকা বাইচ অনুষ্টিত হবে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ও জেলা ক্রীড়া সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় আগামী ১৭ অক্টোবর বুধবার দুপুর ২টায় কাপ্তাই হ্রদের বন্দুকভাঙ্গা-শহীদ মিনার অংশে এ নৌকা বাইচ অনুষ্ঠিত হবে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এ নৌকা বাইচ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন।

আসন্ন নৌকা বাইচ উপলক্ষে সম্প্রতি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে নৌকা বাইচ পরিচালনা কমিটির হাতে চেক হস্তান্তর করেন, বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ। এসময় নৌকা বাইচ পরিচালনা কমিটির আহবায়ক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো: মুছা মাতব্বর উন্নয়ন বোর্ড সদস্য ড. প্রকাশ কান্তি চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নজরুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি এ্যাড. মামুনুর রশীদ মামুন, বরুন বিকাশ দেওয়ান, প্রীতম রায়, সাধারণ সম্পাদক শফিউল আজম, জেলা পরিষদ সদস্য মনোয়ারা জাহান, সাবেক জেলা পরিষদ সদস্য মনিরুজ্জামান মহসিন রানা, সাংবাদিক সুনীল কান্তি দে প্রমুখ উপস্থিত ছিলেন।

উন্নয়ন বোর্ড ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে এ নৌকা বাইচ প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে। এটি আকর্ষনীয় ও জাকঝমকপুর্ণভাবে অনুষ্ঠানের জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে আর্থিক সহায়তাসহ সার্বিক সহযোগিতা করা হচ্ছে।

নৌকা বাইচ পরিচালনা কমিটির আহবায়ক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো: মুছা মাতব্বর জানান, শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে এ নৌকা বাইচ প্রতিযোগিতা সুন্দর ও সাফল্যমন্ডিত করার লক্ষ্যে সবধরণের প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। এবার ভেন্যুও পরিবর্তন করা হয়েছে। কাপ্তাই হ্রদের সুন্দর অবলোকন করার জন্য বন্দুকভাঙ্গা এলাকা হতে শহীদ মিনার সংলগ্ন উন্নয়ন বোর্ড ঘাট পর্যন্ত এবার নৌকা বাইচ অনুষ্ঠিত হবে। নারী-পুরুষ সবধরণের প্রতিযোগি এতে অংশ নিতে পারবে।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আজম জানান, জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি নেয়া হচ্ছে। আশা করছি, বঙ্গবন্ধু তনয়া শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে এবারের নৌকা বাইচ আকর্ষনীয় হবে।