স্টাফ রিপোর্টার । হিল রিপোর্ট

রাঙামাটি: পাহাড়ি জেলা রাঙামাটিতে ৬আগষ্ট দেশের সর্ববৃহৎ শিল্পগোষ্টি বসুন্ধরার অর্থায়নে নির্মিত পিসিআর ল্যাবের কার্যক্রম শুভ উদ্বোধন হতে যাচ্ছে। বুধবার (০৫আগষ্ট) বিকেলে এমন তথ্য নিশ্চিত করেছেন, রাঙামাটি সিভিল সার্জন ডা: বিপাশ খীসা।

সিভিল সার্জন বলেন, উদ্বোধনী দিনে বাইরের কেউ থাকবে না। আমরা জেলা প্রশাসকের (ডিসি) সাথে একটি আলোচনা সভা করে সকাল সাড়ে ১১টার দিকে ল্যাবটির উদ্বোধন করবো। এসময় হাসপাতালে কর্মরত ডাক্তার, স্থানীয় প্রশাসনের অন্যান্য কর্মকর্তা এবং সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন। উদ্বোধন পরবর্তী কোভিট (১৯) সনাক্তে এই ল্যাবের মাধ্যমে পরিক্ষা শুরু করা হবে বলে যোগ করেন।

তিনি আরও বলেন, আমরা অনেকদিন কষ্ট করেছি। চট্টগ্রামে করোনা পরিক্ষা করার জন্য আমাদের অনেক সময় লাগতো। সময় মতো রিপোর্ট না পাওয়ায় করোনা রোগীর সংখ্যা বাড়তে থাকে। এছাড়া চট্টগ্রাম থেকে বলা হয়েছে, রাঙামাটি থেকে ৩৫জনের বেশি নমুনা পাঠানো যাবে না। যে কারণে আমাদের জন্য করোনা মোকাবিলা বা নিয়ন্ত্রণ করা কষ্টসাধ্য হচ্ছিলো।

প্রসঙ্গত: দেশের সর্ববৃহৎ শিল্পগোষ্টি বসুন্ধরা গ্রæপ গত ২৬জুন সকালে জেলা প্রশাসনের সন্মেলন কক্ষে অনুষ্ঠিত করোনা ভাইরাস (কোভিট-১৯) স্বাস্থ্য ব্যবস্থাপনা, ত্রাণ কার্যক্রম পরিচালনা, জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি তত্ত¡াবধান ও পরিবীক্ষন সংক্রান্ত সমন্বয় সভার শুরুতে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান সচিব পবন চৌধুরীর উপস্থিতিতে ৬৯ লাখ টাকার চেক রাঙামাটির সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসার হাতে তুলে দিয়েছিলেন।